নান্দনিক ও ধ্রুব সত্যের কথামালা -৮
- ফারিহা নোশীন বর্ণী ২৮-০৪-২০২৪

নিশ্চুপ আবেগে আজ সব বিহ্বল এখানে
যত অভিমান থাকে, ঝরে যায় কেবল ধ্রুব সত্যটা জেনে।
এপারে একজোড়া আর ওইপারে একজোড়া-
নিদ্রাহীন রাতে খুঁজে ফেরে একই স্বপ্ন
আমাদের এই চোখ দু'জোড়া।
বিজয় আমাদের, সে তো আসবেই জানি-
শুধু তোমাকে হারানোর আশঙ্কায় নীল
আমার এই মলিন মুখখানি।

ধৈর্য্যের সাথে আমি ধরেছি এক বাজি
তাকে ধরে রাখবোই যতক্ষণ বিজয় না এনেছি
আমার সাধের বাঙলাদেশে রইবো
অপেক্ষায়,
বরণমালা পরাবো কখন তোমার বিজয়ী গলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।